Monday 6 May 2019

কিভাবে একটি ব্যবসা শুরু করবেন?

কিভাবে একটি ব্যবসা শুরু করবেন?

Image result for google business image



ভারতে একটি ব্যবসা শুরু করা একটি ক্লান্তিকর প্রক্রিয়া। এখানে ভারতে, ব্যাংকগুলি কেবল টাইকুন ব্যবসায় খুঁজছেন এবং ছোটদের সন্ধান করার জন্য কখনও যত্ন নেয় না। প্রকৃতপক্ষে, প্রতিটি অর্থনীতিতে, একটি ছোট ব্যবসা অর্থনীতির পটভূমি। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে দেখেন, ছোট বামে প্রায় 99.7% থাকে এবং আমরা যে পরিমাণ ভলিউম দেখি তা প্রায় 28-29 মিলিয়ন, যা একটি বৃহদায়তন চিত্র বলে মনে করা হয়।

ব্যবসার গুগল ইমেজ জন্য ইমেজ ফলাফল



ব্যবসা সফল হতে পারে না কারণ এটি স্বতন্ত্র প্রকৃতির, ঊর্ধ্বে বহন করার স্বচ্ছতা, আর্থিক স্বাধীনতা এবং আপনার নিজের বিনিয়োগের মতো। এটি একটি দিন-বুদ্ধি শেখার প্রক্রিয়া, যা সর্বত্র দেখা যেতে পারে।

কিভাবে এই ব্যবসা সফল হতে যাচ্ছে। ছোট Buzz প্রায় 2 বছর স্থায়ী হয় এবং গবেষণা বলে যে ব্যবসা 2/3 ব্যবসা ড্রপ আউট। ব্যবসায় মালিক মানে আপনার দৈনন্দিন কাজ এবং বেতন প্লাস প্লাস সমুদ্র একটি গভীর ছত্রভঙ্গ জন্য যান। প্রায় 45% ছোট Buzz কখনও 5 বছর সময়সীমা অতিক্রম করে না। তাই যখন আপনি "ছোট বাজ" শুরু করেন, সফল হওয়ার জন্য এই পদক্ষেপগুলি নিন:

1. গবেষণা:

ব্যবসায় আইডিয়া একটি অ বাস্তব বাস্তবতা মত। এটি সফল হওয়ার অর্থ নিশ্চিত করার পরে, আপনি বাস্তবতাটির অবস্থান নিয়ে এসেছেন। জানতে চাও এই সফলতা অর্জনের ক্ষমতা আছে? আপনি এটি একটি বাস্তবতা করতে একটি পুঙ্খানুপুঙ্খ চেক আপ মাধ্যমে চালানো আছে।

আপনার ছোট Buzz একটি প্রয়োজন বা একটি বাজার শুরু করতে হবে, তারপর এটি শুধুমাত্র সফল হবে। মুম্বাইয়ে হোটেলগুলি জুম বাড়ছে এবং অনেক দূর ও বিস্তৃত মানুষ এই মেট্রোতে চাকরি খুঁজছে। বাস্তবতা সব হোটেলে যেতে সামর্থ্য নয়। তাই, আমাদের অবশ্যই সেই শ্রেণির মানুষকে জোগাড় করতে হবে, যারা কাজ করে এবং সস্তা খাবারের খোঁজে, কিন্তু গুণমানের এক? এটি খুবই সফল, কারন প্রত্যেকেই যেতে চলেছে ......

ক। আপনার পণ্য প্রয়োজন এবং এর গুরুত্ব?

খ। মানুষের কোন শ্রেণী প্রয়োজন?

গ। একই buzz প্রতিযোগীদের যারা?

ঘ। আপনি কিভাবে আপনার প্রতিযোগীদের চেয়ে এই buzz ভাল ছাঁচ করতে পারেন?

একটি ব্যবসা শুরু করার আগে, Buzz সম্পর্কে আরো প্রশ্ন .............



2. পরিকল্পনা:

ব্যবসায়ের পরিকল্পনা আপনার ব্যবসায়ের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির মধ্যে একটি। ব্যবসা শুরু হওয়ার পর্যায়ে কীভাবে স্বপ্ন দেখা যায়, তা হলে এটি কীভাবে বন্ধ হয়ে যাওয়া অবস্থায় থাকবে এবং আরও কীভাবে এটি প্রবৃদ্ধির পথে থাকবে।

ব্যবসার বিভিন্ন মোড চালানোর জন্য আপনার অবশ্যই বিভিন্ন ব্যবসায়িক পরিকল্পনা থাকতে হবে।

একটি বিনিয়োগকারী আপনার বিনিয়োগ করতে আসছে, তারপর একটি পরিকল্পনা তাকে উপস্থাপন করা আবশ্যক। ডে-টু-ডে বিস্তারিত হিসাব করা উচিত এবং তাকে সাপ্তাহিক ভিত্তিতে দেখানো হবে। যাতে তিনি আপনাকে সম্প্রসারণের জন্য কিছু নতুন ধারণা দিবেন, এটিও সংশোধন করুন। ভাবুন, ফেসবুক, সোশ্যাল মিডিয়ার মত ফেসবুক, ইন্সটগ্রাম এবং অন্যের মধ্যে যদি এটির প্রত্যাশা করা হয় তবে কী হবে? চলুন আপনি বলবেন যে প্রতি সপ্তাহে আপনার বন্ধুদের 100 টি বন্ধু আপনার দোকানে গিয়ে আসবেন যখন আপনি একটি পরিকল্পনা করবেন বলে বলছেন কেবল ২5 জন বন্ধুই এটি দেখার জন্য আসবেন। এই পরিকল্পনা আরো বাস্তবতা আনয়ন করা হবে।

কিন্তু, যদি আপনি বিনিয়োগের জন্য যাচ্ছেন না তবে ভাল buzz পরিকল্পনাটি দরকার কারণ আমরা এটিতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছি।

3. অর্থ:

ছোট Buzz টাকা প্রয়োজন, কিন্তু তাই না। তবে আগামী 1২ মাসে আমরা একটি পরিকল্পনা করতে হবে এবং আসন্ন খরচগুলি যেমন আচ্ছাদন করার পরিকল্পনা রাখি

খাজনা

বিদ্যুৎ বিল

আইন সংক্রান্ত পারিশ্রমিক

সরঞ্জাম [ভাড়াটে / কেনা]

লাইসেন্স

ব্র্যান্ডিং

মার্কেটিং

বিজ্ঞাপন

উৎপাদন, ইত্যাদি

প্রাথমিক বিনিয়োগের জন্য আপনাকে এটি একত্রিত করতে হবে, তবে কেবলমাত্র প্রাথমিক সময়ের মধ্যে খরচ বেশি হবে। আপনার ব্যবসা চালানো শুরু হলে, এটি হ্রাস রাখা এবং আপনি একটি মসৃণ সময় থাকবে।

আপনি ক্ষুদ্র ঋণ, কলেজ থেকে অনুদান, বন্ধুদের কাছ থেকে অনুদান, বিনিয়োগকারী, পিতামাতা ইত্যাদি দ্বারা আপনার ব্যবসা তহবিল করতে পারেন। তবে এটি বড় করার জন্য খরচগুলি কম রাখা উচিত তা দেখুন। সুতরাং, আপনার মূলধন পরিকল্পনা করুন এবং নিরাপদ পক্ষে আপনার হাতে কমপক্ষে 2 মাস মূলধন রাখুন।

4. ব্যবসায়ের কাঠামো:

ব্যবসায় কাঠামো মালিকানা, অংশীদারিত্ব, সীমিত দায় কোম্পানি বা একটি কর্পোরেশন মত বিভিন্ন ধরনের হয়। এই আপনি কতটা ট্যাক্স দায় বহন করতে পারেন উপর নির্ভর করে? কিছু ব্যবসায়িক সংস্থার প্রতি বছর লাইসেন্স ফি থাকবে, তবে কিছু কিছু কর দিতে হবে, প্রতি বছর ব্যবসায়ের লেনদেনের উপর নির্ভর করে।

আমার পরামর্শ একটি স্বত্বাধিকারী শুরু করা হয়, এটা কিভাবে যাচ্ছে তা দেখুন? যদি এটি ভাল হয়, আপনি একই অংশীদারের অংশীদার পেতে চান, যদি আপনি অংশীদার হতে চান। অন্যথায়, যদি আপনি প্রসারিত করতে চান তবে একটি ব্যবসার মালিক বা কর্পোরেশনের জন্য যান। প্রতিটি সত্তা তার নিজস্ব demerits এবং যোগ্যতা থাকবে।

5. Buzz নাম এবং নিবন্ধন:

প্রথম এবং সর্বাগ্রে ভূমিকা একটি খুব ভাল ব্যবসা নাম নির্বাচন করা হয়, প্রাক্তন: আপনি যদি কোনও খাদ্য ব্যবসায় শুরু করতে চান তবে মায়ের খাবারটি সেরা হিসাবে বিবেচিত হিসাবে "মা" কে অগ্রাধিকার দেওয়া উচিত। ব্যবসা নাম খুব ভাল এবং ধরা সহজ হতে হবে।



আপনি যে কোন buzz নাম গ্রহণ করেছেন, এটি নিবন্ধন করুন এবং প্রয়োজন হলে এটির একটি ট্রেডমার্ক আছে। যাতে অন্য কোনও ব্যক্তি তার নাম ও ব্যবহার পাবে না। একটি একমাত্র মালিক রাষ্ট্র শুধুমাত্র নিবন্ধন করা আবশ্যক। এলএলসি বা কর্পোরেশন কেন্দ্র থেকে নিবন্ধন করা আবশ্যক

No comments:

Post a Comment

എങ്ങനെ ഒരു ബിസിനസ് തുടങ്ങണം?

എങ്ങനെ ഒരു ബിസിനസ് തുടങ്ങണം? ഇന്ത്യയിൽ ഒരു ബിസിനസ് ആരംഭിക്കുന്നത് വളരെ മോശമായ ഒരു പ്രക്രിയയാണ്. ഇൻഡ്യയിൽ ബാങ്കുകൾ ബിസിനസുകാർ മാത്രം ബിസ...